Banner Ads

রকমারিতে অ্যাফিলিয়েট করে মাসে হাজার টাকা ইনকাম সম্ভব | Earn Money From Rokomari | Rokomari Affiliate

 

 Rokomari Affiliate

যেসব ভাইয়েরা স্ক্রোলিং করে সময় নষ্ট করেন তাদের জন্য নিজের সময়কে আরও প্রোডাক্টিভ করার জন্য দেশ উপকারী একটি ইনকাম সোর্স নিয়ে হাজির হলাম।

আপনারা এখন থেকে রকমারিতে এফিলিয়েটে করতে পারবেন।


এফিলিয়েটে কী?

এফিলিয়েট মার্কেটিং হল কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের কোনো পণ্য বা সেবা বিক্রি করার জন্য বিক্রেতাকে যে কমিশন প্রদান করা হয় তাই এফিলিয়েট মার্কেটিং বলে। আর কমিশন পণ্যের মূল্য ওপর শতাংশ হারে নির্ধারণ করা হয়। সাধারণত ৫% – ৭০% পর্যন্ত কোম্পানির কমিশন দিয়ে থাকে। এখন আমরা একটি উদাহরণের মাধ্যমে সম্পূর্ণ এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বুঝিয়ে নেই। ধরুন আপনি অ্যামাজন এফিলিয়েট মার্কেটিং এর একটি অ্যাকাউন্ট তৈরি করলেন। সেখানে আপনি অ্যামাজন থেকে একটি টেলিভিশন বিক্রয়ের জন্য আপনি মার্কেটিং করতে চাইছেন। ধরা যাক টেলিভিশনের মূল্য ৩০০০০ টাকা। অ্যামাজন আপনাকে এই মূল্যের উপর ৫% হারে কমিশন দিবে সুতরাং ৩০০০০*৫% = ১৫০০ টাকা। আপনার এই ১৫০০ টাকা হবে আপনার আয়। মূলত এটি হল এফিলিয়েট মার্কেটিং।



কিভাবে রকমারিতে এফিলিয়েটে করবো?

একজন রকমারি অ্যাফিলিয়েট হিসেবে আপনার কাজ হচ্ছে পণ্য বিক্রিতে সাহায্য করা।

কমারি অ্যাফিলিয়েট সাইটের লিংকে  রেজিস্ট্রেশন করার পর এপ্রুভ হলে লগইন করলে দেখতে পাবেন শুরুতেই প্রোডাক্ট উইন্ডো আসবে যেখানে রকমারি ডট কমের বিভিন্ন পণ্য দেয়া আছে। প্রতিটি পণ্যের নিচে নির্দিষ্ট কমিশন রেট আছে। পণ্যটি সেল করলে আপনি সেলিং প্রাইস থেকে এই পরিমান কমিশন পাবেন।

এর ঠিক নিচেই আছে কপি লিংকের বাটন। এই বাটনে ক্লিক করলেই ওই পণ্যটির লিংকটি কপি হয়ে যাবে।

এবার লিংক শেয়ারের পালা। লিংকটি আপনি আপনার পছন্দের যেকোনো মাধ্যমে শেয়ার করতে পারবেন। এক্ষেত্রে দুটি মাধ্যমে খুব কমন হবে যা আমি একটু বিস্তারিত বলবো।

১. সাধারন শেয়ারঃ এক্ষেত্রে আপনি অ্যাফিলিয়েটের সাইটের প্রোডাক্ট লিস্ট থেকে যেকোনো পণ্য বা বইয়ের রিভিউ করে আপনার পছন্দের প্লাটফর্মে শেয়ার করে শেষে লিংকটি দিয়ে দিবেন এবং বলবেন বইটি এই লিংক থেকে সংগ্রহ করতে পারবে। এরপর যারাই সেই লিংক থেকে কোনো পণ্য কিনবে আপনি তাঁর থেকে কমিশন পাবেন।

এক্ষেত্রে আপনি বেস লিংক ব্যবহার করতে পারেন। বেস লিংক দিলে কেউ সেই লিংকে ঢুকলে সরাসরি অ্যাফিলিয়েটের সাইটে ঢুকে যাবে এবং তারপর রকমারির সাইট থেকে যেকোনো পণ্য কিনলে সেটি যদি অ্যাফিলিয়েটের প্রোডাক্ট লিস্টের অন্তর্ভূক্ত থাকে তাহলে আপনি সেটার জন্য নির্ধারিত কমিশন পাবেন।

২. স্পেসিফিক শেয়ারঃ আপনার কাছে যদি কেউ কোনো নির্দিষ্ট বইয়ের লিংক চায় তাহলে আপনি সেই বইটি অ্যাফিলিয়েটের সাইট থেকে খুঁজে বের করে লিংকটি কপি করে থাকে দিবেন। সে যদি আপনার দেয়া লিংক থেকে বইটি সংগ্রহ করে তাহলেই আপনার একাউন্টে কমিশন জমা হয়ে যাবে।


এই গাইডলাইন ফলো করে সহজেই আয় শুরু করতে পারেন-


১.  অ্যাফিলিয়েট করার জন্য প্রথমে বই নির্বাচন করুন। ধরে নিন, আপনার নির্বাচিত বইটি হুমায়ূন আহমেদ এর 'অপেক্ষা' 

২. কোন কিছু কেনার পূর্বে প্রতিটি ক্রেতাই তার কাঙ্ক্ষিত পন্যের একটা ধারনা চান, যদি পূর্বধারণা থাকে তাহলে কোন জায়গা থেকে কিনবে তার ধারনা চান। একজন অ্যাফিলিয়েট মার্কেটারের কাজ হবে ক্রেতাকে পণ্য সম্পর্কে ধারণা দেয়া অথবা যেখান থেকে সহজেই আস্থার সাথে ক্রয় করতে পারবে সেই খোজ দেয়া। 

তাই, বই সিলেকশনের পরের ধাপটি হচ্ছে বইয়ের কন্টেন্ট প্রস্তুত করা। কন্টেন্ট হতে পারে বইটির উল্লেখযোগ্য কিছু অংশ নিজের মত সাজিয়ে নেয়া ( যেমন: রকমারিতে বইয়ের লুক ইনসাইড এবং ফ্ল্যাপ দেয়া থাকে, সেটাকে নিজের মত গুছিয়ে নিতে পারেন)  কিংবা বইয়ের কিছু উক্তি সাজিয়ে নিতে পারেন।

৩. রকমারি অ্যাফিলিয়েট প্যানেল থেকে বইটির লিংক কপি করা

৪. সোশ্যাল মিডিয়ায় ( সেটা হতে পারে আপনার ফেসবুক প্রোফাইল, বই পড়ুয়াদের বিভিন্ন গ্রুপ, পেইজ ইত্যাদি)  সেই কন্টেন্টের সাথে বইয়ের অ্যাফিলিয়েট লিংকটি শেয়ার করা। কিংবা যিনি বইটি খুজছেন তাকে লিংকটি শেয়ার করা।

৫. এই টিপসটি তাদের জন্য যাদের ফেসবুকে পেইজ আছে ( পেইজ না থাকলে খুলে নিতে পারেন), আপনার পেইজে আগামী ৭ দিনের পোস্ট শিডিউল করে নিতে পারেন। ধরেন আপনি আগামী ৭ দিনে সর্বমোট ২০ টি বইয়ের পোস্ট দিতে চান, উপরের সব ধাপ ফলো করেন পোস্টগুলো রেডি করে শিডিউল করে রাখুন। ফলে এক্সট্রা কোন প্রেসার নিতে হবে না।
এই টিপস ফলো করলে ৭ দিনের কাজ ২ ঘন্টারও কম  সময়ে করে ফেলতে পারেন।

ফেসবুক মার্কেটপ্লেসের মাধ্যমে পণ্যের ফ্রি প্রমোশন করুনঃ

সব থেকে বড় সুবিধা হয় আপনারা যদি ফেসবুক মার্কেটপ্লেসে বই বিক্রির জন্য আপডেট করতে পারেন।

যারা এখনো কোন সেল পান না তারা অবশ্যই  ফেসবুক মার্কেটপ্লেস একবার চেষ্টা করে দেখবেন। ফ্রি কোটি কোটি মানুষের কাছে পৌছানোর একমাত্র উপায় ফেসবুক মার্কেটপ্লেস।


টেলিগ্রাম মার্কেটিংঃ

এখন ফেসবুকের পাশাপাশি সব থেকে জনপ্রিয় মাধ্যম হচ্ছে টেলিগ্রাম। 
টেলিগ্রামে অনেক ফ্রি গ্রুপ আছে সেখানে পণ্যের বিজ্ঞাপন দিতে পারেন। আপনি চাইলে নিজের চ্যানেল খুলেও পণ্যের বিজ্ঞাপন দিতে পারেন।

Post a Comment

0 Comments