Banner Ads

যেভাবে মোবাইল দিয়ে মাসেম 300 থেকে 400 ডলার ইনকাম করবেন ? অনলাইন থেকে টাকা ইনকাম করার পদ্ধতি ?

আসসালামুয়ালাইকুম ।আশাকরি সকলে আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। আমি আজকে আপনাদেরকে দেখাবো, কিভাবে আপনারা সঠিক উপায়ে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন, আজীবনের জন্য।তো চলুন কাজ শুরু করা যাক:


প্রথমে একটু সহজ দিয়ে শুরু করি:
পর্ব ০১

সামাজিক যোগাযোগের মাধ্যমে::



 ফেসবুক ,টুইটার, ইনস্টাগ্রাম এখন আর বন্ধুদের সঙ্গে যোগাযোগের জন্য নয় ।এগুলোকে কাজে লাগিয়ে আয় করতে পারেন। বিভিন্ন প্রতিষ্ঠান, ব্র্যান্ড এর পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় পরিকল্পকদের জন্য প্রচুর অর্থ দেওয়া হয়। তাদের ব্যান্ডের প্রচার এর জন্য।




মনে করুন আপনার সোশ্যাল মিডিয়ার প্রচুর ফ্যান ফলোয়ার রয়েছেন ।আপনি এখন বিভিন্ন প্রোডাক্ট কোম্পানির সাথে যোগাযোগ করে, তাদের এড দিলে খুব সহজে তারা আপনাকে পেমেন্ট দিবে। তবে সোশ্যাল মিডিয়ায় ফ্যান ফলোয়ার ধরে রাখা খুবই কষ্টের ব্যাপার। তবে চেষ্টা করলে কোন কিছুই কষ্টের নয়।

 আরো পড়ুন 

>>> রবি এবং এয়ারটেল সিমে ৮ টাকায় ১৫০ মিনিট , রবি ও এয়ারটেল এর ধামাকা অফার


>>> টেলিটক সিমে ব্যালেন্স ট্রান্সফার করুন কোন প্রকার চার্জ ছাড়া

ইউটিউবিং::



বর্তমান সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট হচ্ছে ইউটিউব।আপনি এখানে একটি চ্যানেল খুলে উন্নতমানের ভিডিও আপলোড দিয়ে যদি বেশি বেশি ভিউ এবং সাবস্ক্রাইবার আনতে পারেন ।তাহলেই আপনার কপাল খুলে গেল ।আপনার যত বেশি ভিউয়ার এবং সাবস্ক্রাইবার হবে ততো বেশি ইনকাম করতে পারবেন ।আপনার চ্যানেলটি দিয়ে আপনি বিভিন্ন কোম্পানির এড শো করাতে এবং গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা নিতে পারবেন ।আপনার চ্যানেল যদি অনেক ভালো বা এবং অনেক পপুলার হয় তাহলে অনেক কোম্পানি তারা নিজের ইচ্ছায় আপনাকে তাদের পণ্যের এড দিতে বলবে এবং তারা  আপনাকে তাদের পণ্যের এড দেওয়ার জন্য টাকা দিবে।


ওয়েব ডিজাইন::

 এখনকার দিনের সবচেয়ে বিপুল ইনকাম করার প্লাটফর্ম হল ওয়েব ডিজাইন।এখন এই আধুনিক যুগে ওয়েব ডিজাইনারদের যে কত চাহিদা তা  আপনি কল্পনাও করতে পারবেন না। যারা ওয়েব ডিজাইনার হিসেবে কাজ করতে চান, নিজেদের ওয়েবসাইট খুলে সেখান থেকে ছোট ব্যবসা দাঁড় করাতে পারেন এছাড়া ওয়েবসাইট ব্যবস্থাপনা ও হালনাগাদের জন্য ওয়েব ডিজাইনার দরকার হলে একজন ওয়েব ডিজাইনার কে বসে থাকতে হয় না ক্লাইন ও কাজের উপর ভিত্তি করে ওয়েব ডিজাইনারের আয় আয় বৃদ্ধি পায়

কনটেন্ট রাইটিং::

 যারা লেখালেখিতে ভাল তারা এবং একাধিক ভাষায় সাবলীল লিখতে পারেন ,তাদের কাজের জন্য বসে থাকতে হয় না ।অনলাইন প্লাটফর্ম গুলোতে কাজ করে ,লিখে দক্ষতা অর্জন করতে পারেন ।আর্টিকেল লিখে আপনি মাসে অনেক টাকা ইনকাম করতে পারেন ।আপনি যে বিষয়ে দক্ষ সে বিষয়ে আর্টিকেল লিখে মাসে মাসে টাকা ইনকাম করতে পারবেন ।আর্টিকেল লিখে পাবলিশ করার জন্য অনেক ওয়েবসাইট রয়েছে সেখানে আপনি আপনার লেখা পোস্ট করে টাকা ইনকাম করতে পারবেন।

ব্লগিং::

 অনেকের অনেক বিষয় লেখেন কিন্তু শখের বিষয়টা যখন পেশাগতভাবে নিতে চান। তখন আপনি একটা ওয়েবসাইট খুলুন গুগল ব্লগে ।এই ওয়েবসাইটের টুকটাক লেখালেখি করার ফলে ওয়েবসাইটটি যখন ভালো মার্কেট পাবে। তখন আপনি এডসেন্স এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। আপনি বিজ্ঞাপন, ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল পর্যালোচনা প্রভৃতি নানা উপায়ে ব্লগ থেকে টাকা ইনকাম করতে পারবেন। তবে ব্লগ থেকে টাকা ইনকাম রাতারাতি হয় না ।এর জন্য প্রচুর ধৈর্য লাগে।  আপনি ধৈর্য সহকারে ব্লগিং করতে থাকুন অবশ্যই একদিন সফলতা আসবে ইনশাল্লাহ।

অ্যাফিলিয়েট মার্কেটিং::
  এই পদ্ধতিতে আই এর ক্ষেত্রেও নিজের ওয়েবসাইট বা ব্লগ প্রয়োজন  যখন ওয়েবসাইট বা ব্লাক চালু হবে তখন  অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের লিংক তাতে যুক্ত করতে পারেন ।যখন আপনার ওয়েবসাইট থেকে কোন দর্শক বা ক্রেতা ওই পণ্য কিনবে ,তখন আপনারা আসতে শুরু করবে।



গ্রাফিক্স ডিজাইন::

অনলাইনে ঘরে বসে এর ক্ষেত্রে গ্রাফিক্স ডিজাইন ভালো উপায়। যারা এই কাজে দক্ষ তারা বিভিন্ন ডিজাইন অনলাইন মার্কেটপ্লেসগুলোতে যোগ দিতে পারেন ।সেখান থেকে তাদের আয় আসে। তাদের তৈরি একটি পণ্য কয়েকবার বিক্রি হলে অনেক ভালো নকশা থেকে দীর্ঘদিন পর্যন্ত আয় হতে থাকে। অনলাইনে ধরনের অনেক ওয়েব সাইটে গ্রাফিক্সের কাজ বিক্রি করা যায় । গুগলে গ্রাফিক ডিজাইনার  লিখে সার্চ দিলে হাজারো  মার্কেটপ্লেস পাবেন কাজ করার জন্য।


আজ এই পর্যন্ত। পরবর্তী পর্বে আরো কিছু ওয়েবসাইটের নাম সহ আপনাদের কে রেফার করে দেব। যাতে আপনাদের আরও সহজ হয় ইনকাম করতে [[পরবর্তী পর্বের জন্য অপেক্ষা করুন, পরবর্তী পর্বে অনেক বড় একটা আকর্ষণ রয়েছে যার মাধ্যমে অনলাইন ইনকামের ক্ষেত্রে আপনারা উপকৃত হবেন]]

কোন আরনিং ওয়েবসাইট বা কোন আর্নিং সম্পর্কে আপনার প্রশ্ন থাকলে করতে পারেন কমেন্টে

ধন্যবাদ সবাইকে।

Post a Comment

6 Comments

  1. Nice
    How to outsource income ?
    Please help me.

    ReplyDelete
  2. Nice
    How to outsource income ? please helpe

    ReplyDelete
    Replies
    1. আমার সাথে থাকুন আমিন দুই-একদিনের ভিতরে পার্ট টু দিব তাতে কিছু সাইটের লিংক দিব সেখানে আপনার কাজ করতে পারবেন

      Delete